কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন

আপনারা কি কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন ও ফাইবার থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায় সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন এবং ফাইবার থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায় সম্পর্কে।
তাহলে চলুন দেরি না করে জেনে নেই, কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন যে সম্পর্কে।

সূচিপত্রঃ কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন

কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন

আজকের পোস্টে আমরা কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন সে বিষয়ে আলোচনা করব। যদি আপনি ফাইবার থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে ফাইবারে একটা অ্যাকাউন্ট খুলতে হবে। একাউন্ট খুলে আপনার দক্ষতা অনুযায়ী একটা গিগ তৈরি করতে হবে। বায়ার যখন কোন কাজ করানোর জন্য ফাইবারে ঢুকবে, তখন সেই কাজের দক্ষতা অনুযায়ী আপনার দক্ষতার সাথে মিলে আপনার গিগটা বায়ারদের সামনে প্রদর্শিত হবে।

আরো পড়ুনঃ খুশির সংবাদ শুনলে কি বলতে হয়

তারা তখন আপনাকে কাজের জন্য অর্ডার দিবে। সে অর্ডার অনুযায়ী আপনি কাজ করে বায়ারদের ডেলিভারি দিয়ে দিবেন। ডেলিভারি দেয়ার সাথে সাথে আপনার কাজ তাদের কাছে চলে যাবে। বায়ার যখন আপনার কাজটা ঠিকমতো বুঝে পাবে এবং বুঝে পাওয়ার সাথে সাথে আপনাকে রিপ্লাই দিবে, তখন সে আপনার একাউন্টে কাজের বিনিময়ে পেমেন্ট করে দিবে।

ফাইবার গিগ কাকে বলে

গিগ হচ্ছে, যখন আপনি ফাইবারে কাজ করবেন তখন আপনার দক্ষতা অনুসারে আপনার দক্ষতার একটা চার্ট বা থামনিল ইমেজ আপলোড করা লাগবে। যেটা দেখে বায়াররা বুঝতে পারবে যে এই কাজটা আপনি করতে পারেন। ফাইবারের ভাষায় এটাকে গিগ বলা হয়ে থাকে। উদাহরণ স্বরূপ গিগের কয়েকটা ছবি নিচে আপলোড করা হলো।
jit.com

পেমেন্ট কে করবে

আপনি ফাইবারে অ্যাকাউন্ট করার পর বা যখন বাইরের কোন কাজের জন্য আপনাকে অর্ডার দেয়া হবে এবং সেই কাজটা আপনি বায়ারকে করে ডেলিভারি দিয়ে দিবেন। ডেলিভারি দেবার পর বায়াররা যখন আপনাকে ফিডব্যাক দিবে তার সাথে সাথেই আপনার অ্যাকাউন্টে টাকা চলে আসবে। মূলত টাকাটা আসবে সেই বায়ারের কাছ থেকে, যার কাজ আপনি করে দিয়েছেন।
তার অ্যাকাউন্ট থেকে আপনার ফাইবার অ্যাকাউন্টে টাকা চলে আসবে। এবং সেই ফাইবার অ্যাকাউন্ট থেকে আপনার অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়ে যাবে। মাঝে ফাইবার তাদের সার্ভিস চার্জ হিসেবে কিছু কমিশন কেটে নেবে।

ফাইবার থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায়

অনলাইনে টাকা ইনকাম করার অনেক উপায় আছে তার মধ্যে অন্যতম উপায় হচ্ছে ফাইবার। আপনার অনলাইনে ফাইবার থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায় সম্পর্কে আলোচনা। আপনি থেকে খুব সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন। ফাইবারে অনলাইনে ইনকাম করার এমন একটা মাধ্যম, যা ব্যবহার করার মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের কাজের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ মুখের মেছতা দূর করার ঔষধ

ফাইবারে রয়েছে অসংখ্য কাজ। যে কাজগুলো করে অনেকে হাজার হাজার টাকা ইনকাম করছেন। ফাইবারে যেভাবে কাজ করলে হাজার হাজার টাকা ইনকাম করা যাবে সে বিষয়ে উপরে আলোচনা করা হয়েছে। এই আর্টিকেলটি পুরোপুরি করলে আশা করি কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন সে বিষয়ে জানতে পারবেন।

ফাইবারে কি কি কাজ রয়েছে

যারা মূলত ফ্রিল্যান্সার তাদের মধ্যে অনেকেই এই ফাইবার প্ল্যাটফর্মটাকে বেছে নিবে, তাদের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গঠনের জন্য। ফাইবারে কি কি কাজ রয়েছে সে বিষয়ে সঠিক তথ্য দেওয়া খুবই মুশকিল। কারণ, এখানে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের কাজ দেয়া থাকে। ফাইবারের মাধ্যমে কেউ ওয়েব ডেভেলপমেন্টের কাজ করিয়ে নেই, আবার কেউ ফাইবারের মাধ্যমে গ্রাফিক্স ডিজাইনের কাজ করিয়ে নিয়ে থাকে। কেউ বা আবার কন্টেন্ট রাইটিং এর কাজ ফাইবারের মাধ্যমে করিয়ে নেয়।

আরো পড়ুনঃ জলবায়ু পরিবর্তনের চারটি মানবসৃষ্ট কারণ

এক একজন ফাইবার প্লাটফর্ম টি কে এক এক রকম ভাবে তাদের কাজে ব্যবহার করে থাকে। এতক্ষণে হয়তো আপনি জেনে গেছেন যে একজন ফ্রিল্যান্সার হবার জন্য কি কি কাজ করা লাগতে পারে। একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে হলে সব ধরনের কাজ শেখার দরকার নাই। যে বিষয়ে আপনি দক্ষ সে বিষয়েই ফাইবারে প্রচার করার মাধ্যমে সেখান থেকে আপনি কাজ পাবেন। ফাইবারে যে সকল কাজ ফ্রিল্যান্সাররা করে থাকে তার মধ্যে কিছু জনপ্রিয় কাজের নাম নিচে দেয়া হলো। যেমন-

  • অ্যাপস তৈরির কাজ।
  • ডিজিটাল মার্কেটিং এর কাজ।
  • গ্রাফিক্স ডিজাইনের কাজ।
  • ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ।
  • কন্টেন্ট রাইটিং এর কাজ।
  • ওয়েব ডিজাইনের কাজ।

ফাইবারের মাধ্যমে যারা কাজ করতে চান তারা চাইলে খুব সহজেই জনপ্রিয় এই কাজগুলোর মধ্য থেকে যেকোনো একটা কাজ সিলেক্ট করে দক্ষতা অনুসারে ফাইবারে কাজ করতে পারবেন। এ সকল কাজের জন্য ফাইবারে আপনি হাজার হাজার কাস্টমার পাবেন।

শেষ কথাঃ কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন

কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন ফাইবার থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায় সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোষ্টটি ভালোভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন। কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন সে সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন।

আজ আর নয়, কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন সে সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই কিভাবে ফাইবার একাউন্ট থেকে ইনকাম করবেন সে সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url