গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত

প্রিয় বন্ধুরা আজকে আপনাদের জানাবো গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত? অনেকেই মাছ খেতে বেশি পছন্দ করে থাকি কিন্তু মাছ খাওয়ার সময় হঠাৎ করে গলায় কাঁটা বিধে যায় আর তখন অনেক কষ্ট হয় এবং এটা অনেক অসহ্যকর হয়ে থাকে। তাই আপনার যদি জানা থাকে যে গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত তাহলে আপনি খুব তাড়াতাড়ি গলার কাটা দূর করতে পারবেন।

গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত
তাহলে চলুন জেনে নেওয়া যাক গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত সেই সম্পর্কে বিস্তারিত। গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত গলায় কাটা বিধলে কিভাবে নামাবেন সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই আপনি যদি এ সকল বিষয়ে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত 

গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত 

গলায় কাঁটা বাধলে অসহ্যকর লাগে এবং অনেক কষ্ট হয়ে থাকে তাই আপনি যদি জানতে চান গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত তাহলে আজকের আর্টিকেলের এই অংশ থেকে জেনে নিতে পারবেন। এবং যদি আপনার গলায় কাটা বিঁধে তাহলে তাড়াতাড়ি তা ভালো করতে পারবেন তো জেনে নিন গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত।

  • সাদা ভাত খাওয়া
  • লেবুর রস এবং লবণ খাওয়া
  • পাকা কলা খাওয়া
  • হালকা গরম পানি খাওয়া
  • লবণ পানি খাওয়া

সাদা ভাত খাওয়াঃ গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত তার ভেতর প্রথমটি হল সাদা ভাত তরকারি ছাড়া বলের মতো তৈরি করে সেই ভাতগুলো মুখে দিয়ে না চিবিয়ে একেবারে গিলে ফেলা। এভাবে যদি আপনি সাদা ভাত খেতে পারেন তাহলে খুব তাড়াতাড়ি গলার কাটা নেমে যাবে। 

আরো পড়ুনঃ কোন ভাইরাসের জন্য জন্ডিস রোগ হয়

লেবুর রস এবং লবণ খাওয়াঃ গলায় কাটা বিঁধলে তাড়াতাড়ি তা নামানোর জন্য বা দূর করার জন্য পাতি লেবুর রস এবং সেই সাথে লবণ মিশিয়ে যদি খেতে পারেন তাহলে খুব তাড়াতাড়ি বা খুব সহজেই গলার কাঁটা নেমে যাবে। 

পাকা কলা খাওয়াঃ গলার কাটা নামানোর জন্য পাকা কলা খেতে পারেন পাকা কলা মুখের মধ্যে নিয়ে হালকা চিবিয়ে সেটা যদি একেবারে গিলে ফেলতে পারেন তাহলে সে কলার সাথে কাঁটা ভিতরে দিকে নেমে চলে যাবে। সেজন্য গলায় কাটা বিঁধলে তাৎক্ষণিক পাকা কলা খেতে পারেন।  

হালকা গরম পানি খাওয়াঃ গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত তার ভেতর আরো একটি হলো পানি পান করা তবে আপনি যদি হালকা গরম পানি পান করতে পারেন তাহলে গলায় কাঁটা নামানোর জন্য এটা অনেক কার্যকরী হবে। 

লবণ পানি খাওয়াঃ গলায় কাটা নামানোর জন্য পানি খাওয়ার কথা তো বললাম কিন্তু আপনি যদি পানির সাথে হালকা পরিমাণ লবণ দিয়ে মিশিয়ে সেই পানি খেতে পারেন তাহলে তাড়াতাড়ি আপনার গলার কাঁটা নেমে যাবে। আশা করছি জানতে পারলেন গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত। 

গলায় কাটা বিধলে কিভাবে নামাবেন

গলায় কাটা নামানোর উপায় বা গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত তা আপনারা জানতে পেরেছেন ইতোমধ্যে। সেখানে কয়েকটি উপায় বলে দিয়েছি এখন আপনাদের এই অংশে গলায় কাটা বিধলে কিভাবে নামাবেন বা গলায় কাটা নামানোর আরো কয়েকটি উপায় বলে দিব সেই উপায় গুলো হলো। 

  • কোল্ড ড্রিংকস পান করা
  • ভিনেগার
  • অলিভ অয়েল
  • হোমিওপ্যাথিক ঔষধ
  • ডাক্তারের কাছে যাওয়া

কোল্ড ড্রিংকস পান করাঃ যদি আপনার গলায় মাছের কাটা বিঁধে তাহলে তা দূর করার জন্য কোল্ড ড্রিংকস অথবা যেকোনো ধরনের কোমল পানীয় খেতে পারেন এর ভেতর থাকে বিভিন্ন রকম উপাদান এবং ঝাঁঝালো একটি উপাদান সে জন্য আপনি যদি কোল্ড ড্রিঙ্কস খেতে পারেন তাহলে খুব সহজে মাছের কাঁটা দূর হয়ে যাবে। 

ভিনেগারঃ গলায় মাছের কাঁটা বিধলে মাছের কাঁটা দূর করতে বা মাছের কাঁটা নামানোর জন্য ভিনেগার হালকা পরিমাণ নিবেন এবং পানির ভিতর দিয়ে সুন্দর করে মিশিয়ে নিবেন তারপরে সেটা পান করবেন তাহলে মাছের কাঁটা নেমে যাবে।

আরো পড়ুনঃ আমড়া খাওয়ার উপকারিতা - আমড়া খাওয়ার নিয়ম 

অলিভ অয়েলঃ গলা থেকে মাছ কাটা নামানোর জন্য অলিভ অয়েল অনেক কার্যকরী। অলিভ অয়েল একটু পিছলে জাতীয় হয়ে থাকে তাই আপনি যদি কাঁটা নামানোর জন্য হালকা করে অলিভ অয়েল খেতে পারেন তাহলে তার সাথে কাঁটা নিচের দিকে নেমে চলে যাবে। 

হোমিওপ্যাথিক ঔষধঃ যদি গলায় কাঁটা বিধে তাহলে আপনি যদি অনেক চেষ্টা করার পরেও সেই কাটাটি না নামাতে পারেন তাহলে আপনি একজন হোমিও ডাক্তারের কাছে গিয়ে হোমিওপ্যাথিক ঔষধ খেতে পারেন তাহলে গলা কাটা নিয়ে যাবে। তবে গলার কাঁটা নামানোর জন্য একজন ভাল হোমিওপ্যাথি ডাক্তারের কাছে যাবেন এবং ভালো ওষুধ খাওয়ার চেষ্টা করবেন। 

ডাক্তারের কাছে যাওয়াঃ এগুলো উপায় অবলম্বন করার পরেও যদি আপনার গলার কাঁটা না নামে তাহলে আপনি একজন নাক কান গলা বিশেষজ্ঞ মেডিকেল ডাক্তারের কাছে যাবেন তাহলে তারা চিকিৎসা করার মাধ্যমে আপনার গলার কাঁটা বের করে দিবেন। 

গলায় কাটা নামানোর আমল

গলায় কাঁটা ফোটার পরে যদি অনেক চেষ্টা করার পরেও না নামে তাহলে আপনি কিছু কোরআন অনুযায়ী আমল করতে পারেন। যেমন কিছু দোয়া রয়েছে সেগুলো পড়ে আপনি যদি পানিতে ফুক দিতে পারেন অথবা কোন হুজুরের কাছে গিয়ে যদি পানি পড়ে নিয়ে এসে পানি খেতে পারেন। 

তাহলে আপনার গলার কাঁটা ইনশাআল্লাহ নেমে যাবে। তারপরেও আপনাদের নিজের অংশে জানাবো যদি গলা কাটা বিঁধে তাহলে কোন দোয়া পড়বেন বা পড়তে হয়। 

গলায় কাটা বিধলে কোন দোয়া পড়া উচিত 

গলায় মাছের কাঁটা বিঁধলে কোন কোন উপায়ে ভালো করতে পারবেন সেগুলোই ইতোমধ্যে আপনাদের জানিয়ে দিয়েছি তারপরেও যদি আপনাদের গলায় মাছের কাঁটা বিঁধে তাহলে আপনি কোরআন অনুযায়ী বা কোরআনে বলে দেওয়া দোয়াটি পড়ার মাধ্যমে গলায় মাছের কাটা দূর করতে পারবেন। গলায় কাটা বিধলে কোন দোয়া পড়া উচিত সেই দোয়াটি হলোঃ

আরবিঃ فلولا إيزا بالاجاتيل هولكم 

বাংলা উচ্চারণঃ ফালাওলা ইযা বালাগাতিল হুলকুম

অর্থঃ যখন কারো প্রাণ কন্ঠাগত হয় 

(আয়াত ৮৩ সূরা আল ওয়াকিয়াহ) 

আরো পড়ুনঃ হযরত কেবলার বাণী - হযরত কেবলার জীবনী 

আপনি যদি পবিত্র হয়ে এই দোয়াটি পড়ে ঢোক গিলতে পারেন তাহলে আল্লাহর রহমতে ইনশাআল্লাহ আপনার গলায় ফোটা মাছের কাঁটা দূর হয়ে যাবে। আল্লাহর উপর বিশ্বাস রেখে দোয়াটি পড়বেন তাহলে এর কার্যকারিতা খুব তাড়াতাড়ি বুঝতে পারবেন। 

গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিতঃ শেষ কথা 

গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত গলায় কাটা বিধলে কিভাবে নামাবেন গলায় কাটা নামানোর আমল গলায় কাটা বিধলে কোন দোয়া পড়া উচিত এ সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। 

তারপরেও যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url