ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম

 প্রিয় পাঠক আপনারা জানতে চেয়েছেন ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে। আজকের আর্টিকেলে আলোচনা করা হবে ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে। তাই ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে ভালোভাবে জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম 

ভূমিকা 

বর্তমান সময়ে ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহার করে বিভিন্ন ধরনের তথ্য আদান প্রদান করা সহজ হয়েছে উঠেছে। তবে কখনো কখনো যে কোনো কারণবশতই ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার প্রয়োজন পড়ে। আপনি যদি ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে না জানেন তাহলে আপনি সেটা কখনোই করতে পারবেন না। আর তাই আজ আপনাদের মাঝে আলোচনা করব ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে। আপনি কিভাবে ম্যাসেঞ্জার ডিএক্টিভ করতে পারবেন সে ধাপগুলো নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।

ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম 

আপনারা যদি ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার বিষয় নিয়ে চিন্তা করেন তাহলে আজকের দেখানো পদ্ধতিতে ম্যাসেঞ্জার ডিএক্টিভ করতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে ধাপে ধাপে।
  • আপনার ব্যবহারিত ম্যাসেঞ্জারটি ডিএক্টিভ করতে হলে অবশ্যই আপনার সেই ম্যাসেঞ্জারর সাথে লিংক থাকা ফেসবুক প্রোফাইলটি ডিএক্টিভ করতে হবে। আপনি ম্যাসেঞ্জার অ্যাপের ভেতর থেকেই আপনার ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাকাউন্ট ডিএক্টিভ করতে পারবেন।
  • প্রথমে আপনার ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশনটি ওপেন করুন।
  • এরপর ম্যাসেঞ্জারের উপরের বামদিকের কর্নারে আপনার প্রোফাইল পিকচারে ক্লিক করুন।
  • তারপর আস্তে আস্তে নিচের দিকে স্ক্রল করে নামতে থাকুন এবং legal and policies এই অপশনটি সিলেক্ট করুন।
  • এরপর স্ক্রিনে দেখানো deactive messenger এই অপশনটি সিলেক্ট করুন।
  • এরপর আপনার ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ডটি দিতে বলবে আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ডটি দিয়ে দিন।
  • এবং continue অপশনে ক্লিক করে দিন, তারপর স্ক্রিন প্রদর্শিত নির্দেশনা অনুযায়ী ম্যাসেঞ্জার ডিএক্টিভের কাজ সম্পন্ন করে ফেলুন।
  • এভাবে আপনি আপনার ম্যাসেঞ্জার ডিএক্টিভ করতে পারবেন

ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম

অনেক সময় আমরা ফেসবুক ব্যবহার করতে গিয়ে চিন্তা করি ফেসবুক অ্যাকাউন্টটি ডিএক্টিভেট করার। আর তাই ফেসবুক অ্যাকাউন্ট বা ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম সম্পর্কে আপনাদের জানাতে চলেছি।
  • প্রথমে আপনাকে আপনার ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হবে এরপর এর menu অপশন থেকে নিচের দিকে যেতে হবে এবং সেখান থেকে settings and privacy এই অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর settings অপশনে ক্লিক করে দিতে হবে।
  • এবার আপনাকে settings এ প্রবেশ করার পরে personal information এই অপশনে ক্লিক করতে হবে।
  • সেখানে আপনি manage account নামক একটি অপশন পেয়ে যাবেন এরপর manage information এই অপশনে ক্লিক করে দিন।
  • এরপর আপনার সামনে একটি পেজ ভিউ দেখাবে যেখানে account এর ডানপাশে deactive করার অপশনটি দেখতে পাবেন এরপর deactive এই অপশনে ক্লিক করে দিবেন।
  • Deactive অপশনে ক্লিক করার পরে আবারো একটি নতুন পেজ দেখতে পাবেন, সেখানে আপনার ফেসবুক পাসওয়ার্ডটি দিয়ে দিতে হবে এবং আপনার কাছে জিজ্ঞাসা করা হবে আপনি কি কারনে ফেসবুক আইডি ডিএক্টিভেট করতে চাচ্ছেন এবং সেটি কতদিনের জন্য করতে চাচ্ছেন। আপনাকে তার উত্তর দিতে হবে।
  • এখন আপনি কত দিনের জন্য আপনার ফেসবুক আইডি ডিএক্টিভেট করতে চাচ্ছেন সেটি দিয়ে দিতে হবে। এক্ষেত্রে আপনি এক মাস, দুই মাস, অথবা তিন মাস যে কোন একটি মাস সিলেক্ট করে continue বাটনে চাপ দিতে হবে। তাহলে আপনার ফেসবুক আইডিটি ডিএক্টিভেট হয়ে যাবে।

ম্যাসেঞ্জার ডিএক্টিভ করলে কি হয়?

আপনার যদি একটি ফেসবুক একাউন্ট থাকে তাহলে নিশ্চয়ই একটি ফেসবুক ম্যাসেঞ্জারও থাকা চায়। এর কারণ হলো ফেসবুক ম্যাসেঞ্জার এর মাধ্যমে বিভিন্ন ধরনের কথোপকথন মেসেজের মাধ্যমে বা ভয়েস কলের মাধ্যমে এমনকি ভিডিও কলের মাধ্যমে করা যায়। এছাড়া আরও বিভিন্ন রকম কাজে ব্যবহার করা হয়। তবে আপনি যদি ম্যাসেঞ্জার ডিএক্টিভেট করে ফেলেন সে ক্ষেত্রে আপনাকে কেউ আর ম্যাসেঞ্জার অ্যাপের মাধ্যমে মেসেজ করতে পারবে না।

আপনি যদি চান আপনার ম্যাসেঞ্জার অ্যাকাউন্ট আবারও একটিভ করবেন এবং পুনরায় সেটি ব্যবহার করবেন সে ক্ষেত্রে আপনাকে আপনার ডিএক্টিভ করা ম্যাসেঞ্জার একাউন্টটি পুনরায় লগইন করে একটিভ করতে হবে। তাহলে একসাথে আপনার ফেসবুক অ্যাকাউন্টটিও একটিভ হয়ে যাবে এবং আপনি ম্যাসেঞ্জার ব্যবহার করতে পারবেন।

ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়মঃ  উপসংহার

যদিও ম্যাসেঞ্জার আমাদের জন্য বেশ উপকারী তবে অনেক সময় অতিরিক্ত ফ্রেন্ডলিস্টে ফ্রেন্ডস থাকার কারণে নানা রকম অপ্রয়োজনীয় ম্যাসেজ ও কল আসে আবার হঠাৎ করে বিভিন্ন গ্রুপে এড করে দেয় এছাড়াও নানা কারণে আমরা ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম খুঁজে থাকি আর যা এতক্ষণে আপনারা জেনে গিয়েছেন।
আজকের আর্টিকেলে আমরা আলোচনা করেছি, ম্যাসেঞ্জার ডিএক্টিভ করার নিয়ম, ফেসবুক আইডি ডিএক্টিভ করার নিয়ম ও ম্যাসেঞ্জার ডিএক্টিভ করলে কি হয়? সে সম্পর্কে বিস্তারিতভাবে। আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ। ২৫২৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url