কিভাবে অফ পেজ এসইও করবেন

আপনারা কি কিভাবে অফ পেজ এসইও করবেন ও অফ পেজ এসইও করার সেরা গাইডলাইন সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব অফ পেজ এসইও করার সেরা গাইডলাইন ব্যাকলিংক তৈরি করা ফোরাম সাবমিশন বা কিভাবে অফ পেজ এসইও করবেন সে সম্পর্কে।
তাহলে চলুন দেরি না করে জেনে নেই, কিভাবে অফ পেজ এসইও করবেন সে সম্পর্কে।

সূচিপত্রঃ কিভাবে অফ পেজ এসইও করবেন

কিভাবে অফ পেজ এসইও করবেন

অফ পেজ এসইও মানে হচ্ছে নিজের ব্লগে এমন কিছু টেকনিক ব্যবহার করা হয়ে থাকে, যার মাধ্যমে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা অনেক সহজ হয়ে থাকে। এবং এর কাজগুলো ওয়েবসাইট বা ব্লগের মধ্যে করার দরকার হয় না। কিভাবে অফ পেজ এসইও করবেন তা আজকের আর্টিকেলে তুলে ধরেছি। তাহলে চলুন এবার জেনে আসি কিভাবে অফ পেজ এসইও করবেন সে বিষয়ে।

ব্যাকলিংক তৈরি করতে হবে

যদি আমরা একটু ভালো করে দেখি তাহলে বুঝতে পারবো যে, অফ পেজ এসইও বলতে ব্যাক লিংক তৈরি করাকে কিন্তু বুঝিয়ে থাকে। একটা ব্লগ বা ওয়েবসাইটের জন্য ব্যাক লিংক তৈরি করার অনেকগুলো মাধ্যম আছে। ব্যাক লিংক মানে হচ্ছে অন্য যেকোনো একটা ব্লগ বা ওয়েবসাইটে আপনার ব্লগ বা ওয়েবসাইটের ইউআরএল এড্রেস থাকা।

আরো পড়ুনঃ কেগেল ব্যায়াম কিভাবে করে

যত ভালো ভালো এবং হাই কোয়ালিটির ওয়েবসাইট গুলো থেকে নিজের ওয়েবসাইট এর জন্য ব্যাকলিংক পাবেন, আপনার ওয়েবসাইট গুগলের নজরে ততটা অধিক জনপ্রিয় হবে। অফ পেজ এসইও এর জন্য ব্যাক লিংক তৈরি করা সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়।

সোশ্যাল মিডিয়া এনগেজমেন্ট

সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে ব্লগ বা ওয়েবসাইটের জন্য যতটা ভিজিটরস বা ট্রাফিক আসুক না কেন, তার থেকে গুগল সার্চ ইঞ্জিন থেকে বেশি ভিজিটর পাওয়া আপনার জন্য অনেক ভালো। ওয়েবসাইটে সোশ্যাল মিডিয়া এনগেজ বজায় রাখাটা মেজর অফ পেজ এসইও টেকনিক হিসেবে ধরা হয়ে থাকে। সেজন্য সোশ্যাল মিডিয়া এখন গুলোতে নিজের ব্লগের কন্টেন্ট গুলোকে সক্রিয় রাখতে হবে। যেমন twitter, facebook, instagram, pinterest, linkedin ইত্যাদি।

আরো পড়ুনঃ পেটের মাঝখানে ব্যথার কারণ

এছাড়াও আরো অনেক জনপ্রিয় হাই ডিএ/পিএ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলোতে পেজ বা প্রোফাইল তৈরি করতে হবে নিজের ওয়েবসাইট এর জন্য। এরপর থেকে নিয়মিত ভাবে সোশ্যাল মিডিয়ায় পেজ বা প্রোফাইলে নিজের ওয়েবসাইট গুলোর কন্টেন্ট গুলো শেয়ার করতে হবে। যার ফলে ওয়েবসাইট বা ব্লগের নাম বাড়বে এবং সোশ্যাল মিডিয়াগুলোতে ব্যাকলিংক বৃদ্ধি পাবে।

ফোরাম সাবমিশন

অনলাইনে এরকম অনেক high DA do-follow forum website আছে। যেখানে মানুষের বিভিন্ন সমস্যা সমাধান এবং উত্তর দেয়া যাবে। এই সকল ফোরাম ওয়েবসাইট গুলোতে যুক্ত হবার পর নিজের ব্লগের ওয়েবসাইটের সাথে মিল রেখে বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার মাধ্যমে আপনার নিজের ওয়েবসাইট বা ব্লগের লিংক দিবেন।

যার ফলে আপনার ব্লগের জন্য উন্নত মানের do-follow backlink তৈরি হবার সুযোগ হয়ে যাবে। এভাবে আপনি আপনার ওয়েবসাইটের জন্য ভালো কোয়ালিটির ব্যাক লিংক তৈরি করে নিতে পারবেন। এরকম অনেক ফোরাম ওয়েবসাইটের নাম আপনারা ইন্টারনেটে পাবেন।

ব্লক ডিরেক্টরি সাবমিশন

ভালো হাই কোয়ালিটির ব্যাক লিংক গুলো তৈরি করবার জন্য ডিরেক্টরি সাবমিশন ওয়েবসাইট গুলো সব সময় অনেক কাজের হয়ে থাকে। আপনাকে রেজিস্ট্রেশন করা লাগবে ব্লগিং ডিরেক্টরি ওয়েবসাইটে গিয়ে। রেজিস্ট্রেশন করবার পর আপনার ওয়েবসাইট বা ব্লগের লিংক জমা দেয়া লাগবে।

আরো পড়ুনঃ ব্রেন স্ট্রোক হলে কি হয়

এবার ডিরেক্টরি থেকে নিজের ব্লগের ক্যাটাগরি সিলেক্ট করার পর একটা ক্যাটাগরি সিলেক্ট করে নিতে হবে। এই মাধ্যমে নিচের ইউ আর এল লিংক মজা করে ডিরেক্টরি ওয়েবসাইট থেকে আপনি ভালো হাই কোয়ালিটির ব্যাক লিংক তৈরি করে নিতে পারবেন।

Question and Answer sites

quora.com এবং answers.yahoo.com এর মত আপনি জনপ্রিয় এবং high DA থাকা প্রশ্ন উত্তর ওয়েবসাইটের মাধ্যমে ভালো পরিমাণে ট্রাফিক এবং ব্যাকলিংক পেতে পারেন। মানুষরা বিভিন্ন বিষয়ে এই ধরনের প্রশ্ন উত্তর ওয়েবসাইট গুলোতে প্রশ্ন করে থাকেন। আবার সেই প্রশ্নের উত্তর বিভিন্ন ভাবে দিয়ে তার সাথে নিজের ব্লগের URL link দিয়ে তৈরি করতে পারেন হাই কোয়ালিটির ব্যাক লিংক।

অফ পেজ এসইও করার সেরা গাইডলাইন

ওয়েবসাইটকে গুগলের প্রথম পৃষ্ঠায় আনার জন্য অফপেজ এসইও করতে পারাটা অনেক জরুরী। কোন ওয়েবসাইটকে র‍্যাঙ্ক করানোর জন্য কনটেন্ট মার্কেটিং, ব্যাকলিংক, সোশ্যাল মিডিয়া মার্কেটিং ইত্যাদির মত যে কাজগুলো করা হয়ে থাকে সেগুলোকে বলা হয় অফ পেজ এসইও।

শেষ কথাঃ কিভাবে অফ পেজ এসইও করবেন

কিভাবে অফ পেজ এসইও করবেন অফ পেজ এসইও করার সেরা গাইডলাইন সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোষ্টটি ভালোভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন। কিভাবে অফ পেজ এসইও করবেন সে সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন।

আজ আর নয়, কিভাবে অফ পেজ এসইও করবেন সে সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই কিভাবে অফ পেজ এসইও করবেন সে সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url