সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ

 

সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ বলতে কি বুঝায়? সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ কিভাবে খুজে পাব? সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহে এ কাজ করার জন্য কি কি দক্ষতা লাগবে? 

পেইজ সূচিপত্রঃ সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ 

অর্ডিনারি আইটি

সেরা বাংলা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ এর কথা বলতে গেলে প্রথমেই যে নামটি সামনে আসে সেটি হল অর্ডিনারি আইটি। বর্তমান বিশ্বে বাংলা ব্লগিং প্ল্যাটফর্ম গুলোর মধ্যে অর্ডিনারি আইটি সবচেয়ে বেশি সাড়া ফেলতে সক্ষম হয়েছে। যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত লেখক -পাঠক ফ্রিল্যান্সার সহ সকলের মন জয় করে নিয়েছে অর্ডিনারি আইটি। লেখার গুণগতমান লেখকদের মাসিক বেতন এবং উপযুক্ত ও সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে সেরা ব্লগিং প্ল্যাটফর্ম হিসেবে শীর্ষে অবস্থান করছে অর্ডিনারি আইটি।

যুবক - যুবতীদের আগ্রহ এবং আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে অর্ডিনারি আইটি।প্রচলিত সকল সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ থেকে অনন্য এই ব্লগিং প্ল্যাটফর্ম।ভিজিট করে দেখতে পারেন আপনিও। দেখতে ক্লিক করুন। আপনি যদি প্রতিমাসে বাংলা আর্টিকেল লিখে টাকা উপার্জন করতে চান তাহলে আপনার জন্য সেরা সিদ্ধান্ত হবে অর্ডিনারি আইটিকে বেছে নেওয়া।লেখালেখির মাধ্যমে আয় করার অভিনব পদ্ধতি চালু করে বর্তমানে ব্যাপক সাড়া ফেলেছে অর্ডিনারি আইটি।
আরো পড়ুনঃ মোবাইলে ইনকাম 

যে সকল বিষয় আর্টিকেল লেখা যায় অর্ডিনারি আইটিতে 

  • তথ্যপ্রযুক্তি
  • অনলাইন ইনকাম
  • পড়াশোনার খবর
  • আর্টিকেল রাইটিং
  • সরকারি সেবা
  • বিকাশ অফার
  • চাকরির খবর
  • ইসলামিক পোস্ট
  • ছন্দ কবিতা
  • স্ট্যাটাস
  • বিভিন্ন অফার

ইয়ার্কি

স্যাটায়ার বা রম্য ধর্মী বিভিন্ন ধরনের ব্লগ প্রতিনিয়ত প্রকাশ করে এই সেরা ব্লগিং প্ল্যাটফর্ম। মজার সব গল্প কবিতা ছন্দ কৌতুক সহ নানান লেখা এবং আকর্ষণীয় বিভিন্ন কৌতুক প্রকাশ করে রীতিমতো জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে ইয়ার্কি নামক সেরা ব্লগিং প্ল্যাটফর্ম ।বর্তমানে লেখকদের নিজস্ব একাউন্টে অর্থ প্রদানের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করছে সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহের অন্যতম প্ল্যাটফর্ম ইয়ার্কি।

লেখক ডট কম

কালার টকিং পরিচালিত এই সাইটের মাধ্যমে আপনি পোস্ট করার পর পাবলিক ভিউ অনুসারে নির্দিষ্ট পরিমাণ টাকা পেয়ে যাবেন। আপনার টাকা জমা হবে আপনার অ্যাকাউন্টে। বর্তমানে ব্লগিং এর মাধ্যমে অর্থ উপার্জনের পথ উন্মোচিত করে জনপ্রিয়তা অর্জন করেছে এই ব্যতিক্রমধর্মী সেরা ব্লগিং প্ল্যাটফর্মটি।

সামহোয়্যার ইন ব্লগ বাংলা

বাংলা ব্লগিং জগতের শুভ সূচনা হয়  এই ব্লগিং প্ল্যাটফর্ম এর মাধ্যমে। লেখক পাঠক ব্লগারসহ সাধারণ মানুষের কাছে এটি পরিচিত "সামু" নামে। এই বাংলা ব্লগ সাইটের স্লোগান হচ্ছে "বাঁধ ভাঙ্গার আওয়াজ" ।এটি বাংলা ভাষায় প্রতিষ্ঠিত প্রথম পাবলিক সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ এর একটি। এই সেরা ব্লগিং প্লাটফর্ম ২০০৫ সালে নিজেদের শুভ যাত্রা শুরু করে এবং এখন পর্যন্ত বিশ্বে বাংলাদেশের সর্ববৃহৎ সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহের তালিকায় শীর্ষ স্থান অর্জনকারী হিসেবে পরিচিত। তবে ব্লগারদের কোন ধরনের অর্থ প্রদান করে না এই সেরা ব্লগিং প্ল্যাটফর্ম টি।

আমারব্লগ

পহেলা বৈশাখ ১৪১৫/১৪ ই এপ্রিল ২০০৮ সালে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আমারব্লগ নামের এই সেরা ব্লগিং প্ল্যাটফর্ম ।আমারব্লগ নামের এই সেরা ব্লগিং প্লাটফর্ম এর নেপথ্যে রয়েছে বাংলা ব্লগের স্বাধীনতা বিরোধী প্রচারণা ও প্রকাশনার বিরুদ্ধে এ. টিম এর সদস্যরা। আন্তর্জালে বাংলায় বাকস্বাধীনতার রক্ষায় শুরু থেকেই দায়বদ্ধ আমারব্লগ। কথা হোক ইচ্ছে মত যা বলা যায় আর যা বলা যায় না ।সবকিছুই উঠে আসে এখানে আলোচনা তর্ক-বিতর্ক কিংবা গালাগালি নিজের পায়ে দাড়ান শক্ত অবস্থান নিয়ে । নিজের অবস্থান নির্ধারণ করে চলছে আমারব্লগ নামের বিশাল ব্লগিং প্ল্যাটফর্ম।

ইস্টিশন

প্রাণে প্রাণ মিলাবই স্লোগানকে সামনে রেখে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলা সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহের একটি ইস্টিশন। অন্যান্য সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ এর থেকে ব্যতিক্রম এটি।এই ব্লগিং প্ল্যাটফর্ম এর অন্যতম বিষয় হল এর ডিজাইন যেমন সাইটে মাউসের কার্সর ধরলে একটি রেল ইঞ্জিন আপনাকে পথ দেখাবে মেনুবারে রয়েছে প্ল্যাটফর্ম স্টেশন নামে ভিন্নধর্মী সব অপশন চালু করে রেখেছে সেরা ব্লগিং প্ল্যাটফর্মটি লিখতে পারেন আপনার ইচ্ছেমত এখনই।

টেকটিউন্স

টেকটিউন্স হল বাংলা ভাষায় সর্বপ্রথম এবং সর্ববৃহৎ এবং সবচেয়ে জনপ্রিয় প্রযুক্তি বিষয়ক সোশ্যাল মিডিয়া ও অনলাইন কমিউনিটি উন্মুক্ত সেরা ব্লগিং প্ল্যাটফর্ম সমূহ এর মধ্যে অন্যতম একটি।এই টেকটিউন্সের রয়েছে বিভিন্ন আকর্ষণীয় ফিচার এবং এখানেই ব্লগারদের জন্য রয়েছে আলাদা একটি নাম।। বাংলা ভাষাভাষী মানুষের মাধ্যমে প্রযুক্তির ব্যাপক প্রচার এবং প্রসার এর জন্য তাদের নিজেদের ভাষায় উপলব্ধি করার জন্য নিরন্তর কাজ করে যাচ্ছে এই অসাধারণ সেরা ব্লগিং প্ল্যাটফর্মটি । মেতে উঠুন প্রযুক্তির সুরে প্রযুক্তিবিষয়ক লেখালেখির মাধ্যমে অনন্য অবস্থান জারি করেছে এই সেরা ব্লগিং সমূহ এর শীর্ষ স্থানীয় প্ল্যাটফর্মটি।

ভ্রমণ বিষয়ক বাংলা সেরা ব্লগিং প্লাটফর্ম সমূহ

ভ্রমণ এবার হাতের তালুতে স্লোগানকে সামনে রেখে বেরিয়ে পড়ুন ঘুরে বেড়াতে যে কোন স্থানে। ভ্রমণের জন্য এখন সকলের সাধ্য কে হাতের কাছে এনে তৈরি হয়েছে ভ্রমণবিষয়ক বাংলা সেরা ব্লগিং প্লাটফর্ম সমূহ ।আপনি যদি  ভ্রমণ বিষয়ক ব্লগ  দেখতে চান তাহলে আপনার জন্য প্রথমে যে নামটি আসবে সেটি হল গ্রীন বাংলাদেশ তাছাড়াও আপনি যদি দেশের শহর বন্দর ইত্যাদি স্থান সম্পর্কে জানতে চান তাহলে "আদার ব্যাপারী" সহ আরো অনেক জনপ্রিয় সেরা ব্লগিং প্লাটফর্ম সমূহ রয়েছে যারা প্রতিনিয়ত ভ্রমণ বিষয়ক ব্লগিং করে থাকে।

লেখক এর মতামতঃ 

আপনি যদি আর্টিকেল লিখে এবং ব্লগিং করে টাকা ইনকাম করতে চান তাহলে আমার দৃষ্টিতে সবচেয়ে সেরা মনে হয় বাংলাদেশের সেরা ব্লগিং প্ল্যাটফর্ম অর্ডিনারি আইটিকে। অর্ডিনারি আইটি থেকে আপনি আর্টিকেল লিখে প্রতিমাসে উপার্জন করতে পারবেন ১৫০০০ টাকা। আপনি যদি যুক্ত হতে চান অর্থাৎ আর্টিকেল লিখে উপার্জন করতে চান তাহলে  ক্লিক করুন।

আমাদের প্রত্যাশাঃ

সেরা ব্লগিং প্লাটফর্ম সমূহ নিয়ে আপনার সকল প্রশ্নের সমাধান পেয়ে যাবেন আমাদের "সেরা ব্লগিং প্লাটফর্ম সমূহ" শীর্ষক আর্টিকেল এর মধ্যে যা আপনি এখন পড়ছেন। সম্পূর্ণ আর্টিকেল পড়ার পর সেরা ব্লগিং প্লাটফর্ম সমূহ নিয়ে আপনার কোন প্রশ্ন থাকবে না এবং তথ্যের কোন ঘাটতি হবে না বলে আমরা মনে করি।
জব আইডিঃ২২২৮৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url