কিভাবে অ্যান্ড্রয়েড O Like নোটিফিকেশন চালু করা যায়

 

আপনার ফোনের  অ্যান্ড্রয়েড  O like  নোটিফিকেশন ডটস কি বন্ধ করা? আপনি জানতে চাচ্ছেন কিভাবে অ্যান্ড্রয়েড O like  নোটিফিকেশন ডটস যেকোনো এন্ড্রয়েড ডিভাইসে চালু করতে হয়। তবে এই পোষ্ট টি আপনার জন্য। এই পোস্টে আমরা জানবো কিভাবে অ্যান্ড্রয়েড  O like  নোটিফিকেশন ডটস চালু করা যায়। 

অ্যান্ড্রয়েড  O like নোটিফিকেশন এর মাধ্যমে খুব সহজেই যেকোনো সফটওয়্যার এর নোটিফিকেশন লক্ষ্য করা যায় । তাহলে চলুন অ্যান্ড্রয়েড O সম্পর্কে কিছু ধারনা নিয়ে আসি ।

পেজসূচিপত্র

অ্যান্ড্রয়েড O এর প্রথম আপডেট

অ্যান্ড্রয়েড ওরিও বা অ্যান্ড্রয়েড O এর প্রথম আপডেট বা এর প্রথম ব্যবহার শুরু হয় মার্চ ২০১৭ তে। এটি এন্ড্রয়েড n এর পরের ভার্সন। 

অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডটস কেন ব্যবহার করা হয় 

অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট ব্যবহার করার মূল উদ্দেশ্য হলো আপনার যেকোন এপ্লিকেশনের জরুরী বার্তা আপনি অ্যাপটি না খুলেই লক্ষ্য করতে পারবেন । অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট থাকায় যেকোনো নোটিফিকেশন চেক করা সহজ হয়ে গেছে।

অ্যান্ড্রয়েড O না থাকার ডিভাইসে কিভাবে অ্যান্ড্রয়েড O আপডেট করা যায় 
সাধারণত এখন সকল ডিভাইসে অ্যান্ড্রয়েড O বা এর ঊর্ধ্বের আপডেট রয়েছে। যে সকল ডিভাইসে অ্যান্ড্রয়েড O নেই সেটিকে আপডেট দিতে হলে অবশ্যই আপনার ডিভাইসের সফটওয়্যার আপডেট দ্বারা অ্যান্ড্রয়েড O আপডেট এ আনতে হবে। এই আপডেট দ্বারা আপনি অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু করতে পারবেন।
 

অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু করার সুবিধা 

অ্যান্ড্রয়েড O Like নোটিফিকেশন ডট এর সাহায্যে আপনি যখনই একটি অ্যাপ বিজ্ঞপ্তি পাবেন তখনই আপনি অ্যাপে একটি সবুজ বিন্দু দেখতে পাবেন।অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট অন থাকলে আপনার হোম স্ক্রিনে অ্যাপ আইকনের সবুজ বিন্দু বোঝায় যে এটিতে একটি বিজ্ঞপ্তি রয়েছে ।যার অর্থ আপনার একটি অপঠিত বিজ্ঞপ্তি রয়েছে।

এবার আমাদের পোষ্টের মূল আকর্ষণ কিভাবে অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু করা যায় সে সম্পর্কে জানব।

কিভাবে অ্যান্ড্রয়েড O like নাটিফিকেশন ডট চালু করব 

ধাপ ১:আপনার ফোনের অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু করতে হলে প্রথমে আপনার ফোনের অ্যাপ স্টোর থেকে নোভা লাঞ্চার প্রাইম অ্যাপটি ইন্সটল করুন । নিশ্চিত করুন যে আপনার ইনস্টল কৃত লঞ্চারটি সর্বশেষ আপডেটে রয়েছে।

ধাপ ২: আপনি যদি অ্যাপ স্টোর থেকে নোভা লঞ্চারটি ইন্সটল করতে সক্ষম না হন তবে গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে নোভা লাঞ্চার প্রাইম অ্যাপটি সার্চ করুন । তারপর যেকোন সাইট নোভা লাঞ্চার টি ডাউনলোড করুন। ডাউনলোড করার পরে ফাইল ম্যানেজার এ গিয়ে নোভা লাঞ্চার ইন্সটল করুন।

ধাপ ৩: এবার লাঞ্চার টি ওপেন করে নোভা সেটিং এ যান এবং স্ক্রল করেন নোটিফিকেশন ব্যাজে চাপ দিন।

ধাপ৪: এখন আপনার পছন্দ মত ব্যাজ সিলেক্ট করুন। এবার আপনার নোটিফিকেশন ব্যাজ অন করুন।
বাস খুব সহজেই আপনার ফোনে  অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু হয়ে গেল। তবুও আপনার বোঝার সুবিধার্থে আপনার ফোনে অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু করার জন্য একটি চিত্র দেওয়া হল।


প্রিয় পাঠক আশা করি এই পোস্টটির সাহায্যে আপনি আপনার ফোনের অ্যান্ড্রয়েড O Like নোটিফিকেশন ডট চালু করতে পারবেন। উপরের ধাপ গুলো পর্যায়ক্রমে অনুসরণ করলেই আপনি খুব সহজে আপনার ফোনটিতে অ্যান্ড্রয়েড O like নোটিফিকেশন ডট চালু করতে পারবেন।
Job ID=23343

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url