কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় জেনে নিন

 কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় এই বিষয়ে জানতে চাচ্ছেন? আজকের এই আর্টিকেলের মাধ্যমে কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় এ বিষয়ে জানতে পারবেন। তাহলে চলুন কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় এ বিষয়ে বিস্তারিত জেনে নিই।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায়
আজকের এই আর্টিকেলটি আমাদের প্রত্যেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। বিশেষ করে যাদের একটি ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেল রয়েছে তাদের জন্য। তাহলে চলুন এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানি।

পোস্ট সূচীপত্রঃ কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায়

ভূমিকা | কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায়

আজকের এই আর্টিকেলের প্রধান আলোচ্য বিষয় হচ্ছে কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায়। এর পাশাপাশি কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব এবং গুগল এডসেন্স এর কাজ কি এই বিষয়েও একটা বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব ইনশাল্লাহ। কাজেই এই সকল বিষয় জানার জন্য এই আর্টিকেলটি আপনাকে অবশ্যই পড়তে হবে। আপনি যদি একদম নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই আর্টিকেলটা আপনার জন্য অনেক হেল্পফুল হবে। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করি।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

এখন আমরা জানবো কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব এই সম্পর্কে। কারণ আপনার যদি ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনার অবশ্যই গুগল এডসেন্স চালু রাখা উচিত। কারণ গুগল এডসেন্সের মাধ্যমে আপনি এগুলো থেকে ইনকাম করতে পারবেন। আর এই এডসেন্স যদি আপনি খুলতে না পারেন তাহলে কেমন করে হবে? তাই আজকের এই আর্টিকেলে আমরা জানবো কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব। প্রথমেই বলে রাখি, গুগল এডসেন্স একাউন্ট খোলার জন্য প্রথমেই আপনার একটি গুগল একাউন্ট অর্থাৎ একটি জিমেইল থাকতে হবে। জিমেইলের পরে যে জিনিসটি লাগবে সেটি হচ্ছে আপনার একটি সচল মোবাইল ফোনের নম্বর। মোবাইল ফোনের নম্বর দেওয়ার পরে আপনার ঠিকানা গুলো সঠিকভাবে দিতে হবে।
কারণ এগুলোর মাধ্যমে গুগল আপনাকে ভেরিফাই করবে। পরিশেষে যে ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইটটিতে আপনি অ্যাড দেখাতে চান অর্থাৎ এডসেন্স এপ্রুভাল পেতে চান সেই ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলটির লিংক অর্থাৎ ইউ আর এল দিতে হবে। এই তথ্যগুলো সঠিকভাবে দিলেই গুগল আপনাকে ভেরিফাই এর মাধ্যমে যাচাই করে দেখবে। যদি সবগুলো তথ্য সঠিকভাবে দিয়ে থাকেন এবং কনটেন্ট গুলো যদি আপনার নিজের হয়ে থাকে কপিরাইট না হয় তাহলে আপনাকে গুগল কর্তৃপক্ষ এডসেন্স দিয়ে দিবে। এই বিষয়গুলো মাথায় রেখে অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে হয়। আশা করছি কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলবো এই বিষয়টি জানতে পেরেছেন।

গুগল এডসেন্স এর কাজ কি

গুগল এডসেন্স এর কাজ কি এই সম্পর্কে এবার আমরা জেনে নেব। গুগল এডসেন্স মূলত অ্যাড বা বিজ্ঞাপনের সাথে জড়িত একটি বিষয়। আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনার জন্য গুগল এডসেন্স পাওয়া ইনকামের একটি পথ তৈরি করবে। এই বিষয়টা আমরা সকলেই জানি বিশেষ করে যাদের একটি ওয়েবসাইট আছে। কিন্তু গুগল এডসেন্স এর কাজ কি? এ সম্পর্কে বোঝার জন্য আপনাকে একটি উদাহরণ দিই। উদাহরণের মাধ্যমে বুঝিয়ে বললে আশা করি বিষয়টি ভাল মত বুঝতে পারবেন। ধরুন আপনার একটি অ্যাড বা বিজ্ঞাপন নিয়ে আপনি ডিজিটালই মার্কেটিং করতে চাচ্ছেন। আর এর জন্য কিছু টাকা পয়সা দিয়ে গুগল কর্তৃপক্ষকে বললেন আপনার এই অ্যাড বা বিজ্ঞাপন টি যেন কাঙ্খিত মানুষজনের কাছে পৌঁছে দেয়।
তখন গুগল কর্তৃপক্ষ আপনার এই অ্যাড বা বিজ্ঞাপন টি যেই ওয়েবসাইটে প্রতিনিয়ত প্রচুর ভিজিটর আসে সেসব ওয়েবসাইটগুলোতে দেখাবে। ফলে সেই ভিজিটর গুলো ওয়েবসাইটে এসে বিজ্ঞাপন গুলো দেখবে এবং তাদের প্রয়োজন বোধে সে পণ্য বা সেবাটি ক্রয় করবে। এভাবেই আপনার ডিজিটাল মার্কেটিং হয়ে যাবে আবার যে ওয়েবসাইট থেকে ভিজিটররা আপনার বিজ্ঞাপনটি দেখলো সেই ওয়েবসাইট কর্তৃপক্ষ বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করবে। এই পুরো কাজগুলোই করে থাকে মূলত গুগল এডসেন্স। আশা করছি গুগল এডসেন্স এর কাজ কি আমি আপনাদের বোঝাতে সক্ষম হয়েছি।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায়

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় এই সম্পর্কে এবার আমরা বিস্তারিত জানবো। কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় এটি আজকে আমাদের আর্টিকেলের প্রধান আলোচ্য বিষয়। গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই গুগল কর্তৃপক্ষের নীতিমালা গুলো মেনে চলতে হবে এবং সেই অনুযায়ী কাজ করতে হবে। গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করার জন্য আপনার যে কনটেন্ট গুলো হবে সেগুলো একদম নিজের অর্থাৎ ইউনিক হতে হবে। গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনার প্রথম টার্গেট থাকবে আপনার ওয়েবসাইটের ট্রাফিক অর্থাৎ ভিজিটর। আপনার ওয়েবসাইটে আপনি যত বেশি ট্রাফিক আনতে পারবেন আপনার ইনকামও তত বেশি হবে। 
গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করার জন্য আগে অবশ্যই গুগলের নীতিমালা গুলো মানার পাশাপাশি কনটেন্ট লেখার প্রতি গুরুত্ব দিতে হবে। আপনি যত সুন্দর করে কনটেন্ট লিখতে পারবেন তত বেশি ভিজিটর আপনার ওয়েবসাইটে আসবে এবং গুগল এডসেন্সের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। আপনার ওয়েবসাইটে যে ভিজিটর গুলো আসবে তারা যখন আপনার আর্টিকেলটি পড়বে তখন এর মাঝে অনেকগুলো অ্যাড বা বিজ্ঞাপন দেখানো হবে। ভিজিটর গুলো যখন বিজ্ঞাপন গুলো দেখবে তাতে আপনার ইনকাম হবে। আর কেউ যদি ক্লিক করে তার কাঙ্খিত পণ্যটি নেয় তাহলে ইনকাম আরো বেশি হবে। আশা করছি কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় বিষয়টি বুঝেছেন।

শেষ কথা | কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায়

আজকের এই আর্টিকেলের মাধ্যমে কিভাবে গুগল এডসেন্স একাউন্ট থেকে আয় করা যায় এ বিষয়টি সুন্দরভাবে বোঝানোর চেষ্টা করেছি। আশা করছি এ বিষয়গুলো ভালোমতো বুঝতে পেরেছেন। এই আর্টিকেলটি পরে যদি কোথাও বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের জানাবেন। আর এই আর্টিকেলটি পড়ে যদি আপনার মনে হয় যে একটি বিষয় শিখেছেন তাহলে অবশ্যই আপনার বন্ধুবান্ধবের সঙ্গে শেয়ার করবেন। এরকম গুরুত্বপূর্ণ সব তথ্য নির্ভর আর্টিকেল পেতে আমাদের এই ওয়েবসাইটটির সাথেই থাকুন। ধন্যবাদ। @25155

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url