অনলাইনে ডাক্তারের পরামর্শ - অনলাইনে ডাক্তারের সেবা

প্রিয় বন্ধুরা অনলাইনে ডাক্তারের পরামর্শ নিতে চান? কিন্তু কিভাবে অনলাইনে ডাক্তারের পরামর্শ নিবেন এই বিষয়ে কোন ধারণা নেই? তাহলে সঠিক জায়গাতে এসেছেন। আজকের এই আর্টিকেলে অনলাইনে ডাক্তারের পরামর্শ নিয়ে বিস্তারিত আলোচনা করব।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে অনলাইনে ডাক্তারের পরামর্শ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। ভালো চলুন আর কথা না বাড়িয়ে অনলাইনে ডাক্তারের পরামর্শ সম্পর্কে জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ অনলাইনে ডাক্তারের পরামর্শ - অনলাইনে ডাক্তারের সেবা

অনলাইনে ডাক্তারের পরামর্শ - অনলাইনে ডাক্তারের সেবাঃ ভূমিকা

বর্তমান সময়ে সকল জিনিস আমরা অনলাইনে অর্ডার করে থাকি। আমাদের যে কোন প্রয়োজনে সেটিকে অনলাইনে খুঁজে থাকি। আপনি যদি অসুস্থ হয়ে যান এবং আশেপাশে কোন ডাক্তার না থাকে তাহলে আপনি অনলাইনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ নিতে পারেন। অনলাইনে ডাক্তারের পরামর্শ কিভাবে নিবেন এবং কোথায় নিবেন এ বিষয়ে আজকের এই আর্টিকেল।

আরো পড়ুনঃ আইফোনের ছবি গুগল ফোটোতে - ফ্রি ব্যাকআপ ও স্টোর

আমাদের এই আর্টিকেলে আরো থাকবে অনলাইনে ডাক্তারের সেবা, অনলাইনে ডাক্তারদের সিরিয়াল, অনলাইনে ডাক্তার দেখানো, অনলাইনে ডাক্তার নাম্বার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

অনলাইনে ডাক্তারের পরামর্শ

বিশ্বের উন্নত দেশগুলো বর্তমানে অনলাইন চিকিৎসা সেবাগুলো নিয়ে থাকে। যেহেতু বাংলাদেশ কোনভাবেই পিছিয়ে নেই তাই বাংলাদেশ ও অনলাইনে ডাক্তারের পরামর্শ বিষয়টি চালু করেছে। জরুরি অবস্থায় ভিডিও কল এবং মোবাইল ফোনে ডাক্তারের পরামর্শ গ্রহণ এখন একটি জনপ্রিয় মাধ্যম। আপনার মোবাইল ফোনের একটি সামান্য অ্যাপস এর মাধ্যমে আপনি অনলাইনে ডাক্তারের পরামর্শ নিতে পারবেন।

মেডিটর হেলথ -- আপনি যদি অনলাইনে ডাক্তারের পরামর্শ নিতে চান তাহলে মেডিটর হেলথ এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সাহায্য করবে। এখান থেকে আপনি সহজেই ঘরে বসেই চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। বিশেষ করে করোনার সময় অনেকেই মেডিটর হেলথ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে অনলাইনের মাধ্যমে ডাক্তারের সেবা নিয়েছে।

ডাক্তার দেখাও -- আপনার বিভিন্ন রকম শারীরিক অসুস্থতার চিকিৎসা দেওয়া হয় ডাক্তার দেখাও অ্যাপসের মাধ্যমে। এই অ্যাপসটির মাধ্যমে আপনি কয়েক মিনিটের মধ্যেই ভিডিও কল করে পেশাদার ডাক্তারের সাথে আপনার সমস্যাগুলো শেয়ার করতে পারবেন। এই অ্যাপস এর মাধ্যমে আপনি এপয়েন্টমেন্ট নিয়ে ভিডিও কলের সাহায্যে অনলাইনে ডাক্তারের পরামর্শ নিতে পারবেন।

প্রভা হেলথ -- এটি হলো অনলাইনে পরামর্শ প্রদানকারী একটি সেবামূলক প্রতিষ্ঠান। এটি পারিবারিক ডাক্তার এবং ডায়াগনস্টিক কাজের জন্য সুপরিচিত। প্রভা হেলথ এর সাহায্যে রোগী প্রয়োজন অনুযায়ী সব ধরনের সেবা গ্রহণ করতে পারবেন।

ই-হেলথ সেবা -- এই সেবার মূল লক্ষ্য হচ্ছে মোবাইল এর মাধ্যমে দূরবর্তী রোগীদের বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নিয়ে দেওয়া। ই-হেলথ সেবা সকল প্রকার স্বাস্থ্যসেবা সাধারণের দৈর্ঘ্য রাই পৌঁছে দেয়। আপনার বিভিন্ন রকম সমস্যা এখানে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারবেন ঘরে বসেই।

ডাক্তার বাড়ি -- এটি হলো বাংলাদেশের একটি মেডিকেল সেবা প্রদানকারী প্ল্যাটফর্ম। এটি মানুষকে সঠিক পরামর্শ দিতে কাজ করে থাকে। এটি প্রতিনিয়ত স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন রকমের সচেতনামূলক পরামর্শ দিয়ে থাকে রোগীদের। আপনি যদি ঘরে বসেই চিকিৎসা নিতে চান তাহলে এই অ্যাপস ব্যবহার করতে পারেন।

অনলাইনে ডাক্তারের সেবা - অনলাইনে ডাক্তার দেখানো

আমাদের অনেকের বাড়ি গ্রামে যার ফলে ভালো কোন চিকিৎসক আমাদের আশেপাশে থাকে না। এ সময় আমাদের যদি কোন ডাক্তারি পরামর্শের প্রয়োজন হয় তাহলে অনলাইনে ডাক্তারের সেবা গ্রহণ করতে পারি। বর্তমান সময়ে অনলাইনে ডাক্তার দেখানো খুবই জনপ্রিয় হয়ে উঠে যায়। এখানে বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ খুব সহজেই নেওয়া যায়।

ই-ক্লিনিক -- ই-ক্লিনিক হল একটি টেলি হেলথ পরিষেবা। এখানে আপনি খুব সহজেই ৮০+ চিকিৎসা বিশেষত্বের ৩৫০০+ ডাক্তারের পরামর্শ নিতে পারবেন। আপনি এখানে মুখোমুখি ডাক্তারের সাথে ভিডিও চ্যাট অথবা টেলিফোনের মাধ্যমে কথা বলে অনলাইনে ডাক্তারের সেবা গ্রহণ করতে পারবেন। এই অ্যাপসে রোগীর গোপনীয়তা ও নিরাপত্তা নিশ্চিত করে।

আরো পড়ুনঃ গলায় মাছের কাটা বিধলে তাৎক্ষণিক যা করা উচিত

টনিক -- বাংলাদেশী কোন ডাক্তারের কাছে উচ্চ মানের স্বাস্থ্য চিকিৎসা নিতে চাইলে আপনি টনিক ব্যবহার করতে পারেন। বর্তমান সময়ে খুবই প্রয়োজনীয় একটি প্ল্যাটফর্ম টনিক। এটি গ্রামীণফোনের একটি স্বাস্থ্য সেবা পরিষেবা। এখান থেকে আপনি ৭ দিনে ২৪ ঘন্টা বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন খুব সহজেই। অনলাইনে ডাক্তার দেখানোর খুবই সহজ মাধ্যমে এটি।

সেকমিড -- সেকমিড একটি ডিজিটাল চিকিৎসা প্লাটফর্ম। এটি একটি অ্যান্ড্রয়েড অ্যাপ অফার করে যা আপনাকে এপারমেন্ট বুক করার জন্য ডাক্তারের প্রোফাইল দেখতে দেই। আপনি এখান থেকে খুব সহজেই আপনার রোগের চিকিৎসা নিতে পারবেন। এটি আপনাকে মোবাইল অ্যাপসের মাধ্যমে পরামর্শ নেওয়ার অনুমতি দিয়ে আপনার সময় ও অর্থ দুটোই সাশ্রয় করবেন।

সেবা ঘর - সেবাঘর একটি অনলাইন স্বাস্থ্য সেবামূলক প্ল্যাটফর্ম যেখান থেকে আপনি খুব সহজেই স্বাস্থ্য সেবা সংক্রান্ত বিভিন্ন পরামর্শ পেতে পারেন। আপনি ভিডিও এবং টেলিকনফারেন্সের মাধ্যমে সকল ধরনের চিকিৎসা সেবা উপভোগ করতে পারেন। তবে অনলাইনে এই সেবাটি পেতে হলে প্রথমে আপনাকে আপনার এন্ড্রয়েড ফোনে সেবাঘর অ্যাপটি ইনস্টল করতে হবে।

অনলাইনে ডাক্তারের সিরিয়াল - অনলাইনে ডাক্তার নাম্বার

আমরা অনেকেই অনলাইনে ডাক্তারের সিরিয়াল নিতে চায়। অনলাইনে ডাক্তারের সিরিয়াল নিতে হলে আপনি যে এলাকাতে বসবাস করে সেখানকার হাসপাতালগুলোর বিশেষজ্ঞ ডাক্তারের তথ্য জেনে আপনি অনলাইনে ডাক্তার নাম্বার পেয়ে যাবেন।

বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ বর্তমানে ১০ ধরনের বিশেষজ্ঞ চিকিৎসক যেমনঃ মেডিসিন, ডায়াবেটিস, হার্ট এর রোগ, কিডনি রোগ, ক্যান্সার, স্ত্রী রোগ, শিশু রোগ, চর্ম রোগ, যৌন রোগ, মানসিক রোগ ও বার্ধক্যজনিত রোগ এর সেবা প্রদান করছেন। 'হ্যালো ডাক্তার' হেল্প লাইনে ০১৭৮৬৩৩২২৯৯ ফোন করে আপনার সমস্যার কথা জানান।

আপনার কন্সাল্টেসন সময় কনফার্ম করুন। 'হ্যালো ডাক্তার' অনলাইন কন্সাল্টেসন টিম নির্ধারিত সময়ে আপনার সাথে কথা বলবেন, আপনার চিকিৎসা বিষয়ক কাগজপত্র দেখে আপনাকে প্রেসক্রিপশন প্রদান করবেন। যে কেউ এ সেবা পেতে পারেন ২৪ ঘণ্টার মধ্যে। আপনি যদি অনলাইনে ডাক্তারের সিরিয়াল পেতে চান তাহলে উক্ত নাম্বারে ফোন দিন এবং সেবা গ্রহণ করুন।

তথ্যঃ ফেসবুক

অনলাইনে ডাক্তারের পরামর্শ - অনলাইনে ডাক্তারের সেবাঃ উপসংহার

অনলাইনে ডাক্তারের সেবা, অনলাইনে ডাক্তারদের সিরিয়াল, অনলাইনে ডাক্তার দেখানো, অনলাইনে ডাক্তার নাম্বার, অনলাইনে ডাক্তারের পরামর্শ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। আপনাদের বিষয়গুলো জানাতে পেরে আমরা আনন্দিত।

আরো পড়ুনঃ নখের কালো দাগ দূর করার উপায়

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন এবং আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন ধন্যবাদ।২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url