রকেট একাউন্ট একটিভ করার নিয়ম

 

আপনি কি রকেট একাউন্ট একটিভ করার নিয়ম জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনার যদি একটি রকেট একাউন্ট থাকে তাহলে সেই রকেট একাউন্ট একটিভ করার জন্য রকেট একাউন্ট একটিভ করার নিয়ম জানতে হবে। তাহলে চলুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক রকেট একাউন্ট একটিভ করার নিয়ম সম্পর্কে।

রকেট একাউন্ট সুবিধা রকেট একাউন্ট একটিভ করার নিয়ম এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই আপনি যদি এ সকল বিষয়ে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন।

পেজ সূচিপত্রঃ রকেট একাউন্ট একটিভ করার নিয়ম 

রকেট একাউন্ট সুবিধা

আজকে আমরা রকেট একাউন্ট একটিভ করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জানাবো কিন্তু তার আগে রকেট একাউন্ট সুবিধাগুলো সম্পর্কে জেনে রাখা প্রয়োজন। বর্তমানে রকেট একটি জনপ্রিয় ব্যাংকিং সেবা। যার অনেকগুলো সুবিধা রয়েছে সে সুবিধাগুলো কি কি জেনে রাখুন।

ব্যাংকিং সেবা বা সুবিধাঃ রকেট একাউন্টের মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে পারবেন এবং আরও বিভিন্ন রকম সেবা এবং সুবিধা পাবেন।

সরকারি ভাতাঃ যারা সরকারি ভাতা পান তাদের মধ্যে অনেকেই রকেট একাউন্ট ব্যবহার করার মাধ্যমে সেই সরকারি ভাতা নিয়ে থাকেন। আর রকেট একাউন্টের মাধ্যমে সরকারি ভাতা নেওয়ার অনেকগুলো সুবিধা রয়েছে সেজন্য রকেট একাউন্ট ব্যবহার করতে পারেন।

নিরাপদ লেনদেনঃ রকেট একাউন্টের মাধ্যমে নিরাপদ ভাবে লেনদেন করতে পারবেন। এখানে টাকা হারানোর বা টাকা কোন ধরনের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না তাই যদি নিরাপদ লেনদেন করতে চান তাহলে রকেট একাউন্ট ব্যবহার করতে পারেন। 

আরো পড়ুনঃ রকেট একাউন্টের পিন ভুলে গেলে করনীয় উপায় সমূহ 

এটিএম ক্যাশ আউটঃ রকেট একাউন্টের সবচেয়ে বড় একটি সুবিধা হল আপনি চাইলে এটিএম বুথের মাধ্যমে রকেট একাউন্ট থেকে ক্যাশ আউট করে টাকা বের করে নিতে পারবেন। যা অন্যান্য ব্যাংকিং সেবার ক্ষেত্রে হয়ে থাকে না।

রেমিটেন্স ট্রান্সফারঃ আপনি যদি প্রবাসী হয়ে থাকেন তাহলে ব্যাংকের মাধ্যমে রকেট একাউন্টে রেমিটেন্স ট্রান্সফার করতে পারবেন এবং সেই রেমিটেন্স দেশে বসে থেকে আপনার পরিবারের লোকজন ডাচ-বাংলা ব্যাংকের মাধ্যমে গ্রহণ করতে পারবে। যা অনেক বড় একটি সুবিধা।

মোবাইল অ্যাপঃ রকেটার আর একটি সুবিধা হল রকেট একাউন্টের মোবাইল অ্যাপ রয়েছে যার মাধ্যমে আপনি খুব সহজেই বিভিন্ন রকম লেনদেন আবার বিদ্যুৎ বিল পানি বিল গ্যাস বিল সহ বিভিন্ন জায়গার বিল পরিশোধ করতে পারবেন তাই বলা যায় রকেট একাউন্টের সুবিধা অনেক বেশি।

রকেট একাউন্ট একটিভ করার নিয়ম 

আপনার যদি একটি রকেট একাউন্ট থাকে তাহলে সেটি অবশ্যই একটিভ করতে হবে তাছাড়া আপনি সেটা দিয়ে লেনদেন করতে পারবেন না। আর আপনি যদি রকেট একাউন্ট একটিভ করতে চান তাহলে রকেট একাউন্ট একটিভ করার নিয়ম রয়েছে সেগুলো জানতে হবে। দুইটি উপায়ে আপনি রকেট একাউন্ট একটিভ করতে পারবেন সেগুলো হলো।

  • কাস্টমার কেয়ারে কল দিয়ে
  • নিকটস্থ ডাচ বাংলা ব্যাংকে গিয়ে
আপনি যদি কাস্টমার কেয়ারে কল দেয়ার মাধ্যমে রকেট একাউন্ট একটিভ করতে চান বা আপনার রকেট একাউন্টের যে কোন সমস্যা সমাধান করতে চান তাহলে ১৬২১৬ এই নাম্বারে কল করতে হবে।কল করার পরে আপনার কি সমস্যা বা আপনি কোন সেবাটি পেতে চাচ্ছেন সেটা তাদেরকে বিস্তারিতভাবে জানাতে হবে। তাহলে আপনার সেই সমস্যা সমাধান করার জন্য কি কি ডকুমেন্টস প্রয়োজন হবে তারা আপনাকে জানিয়ে দেবে। তারপরে আপনারা বিস্তারিতভাবে জেনে নিন রকেট একাউন্ট একটিভ করার নিয়ম। 

আপনি যদি রকেট একাউন্ট একটিভ করতে চান তাহলে কাস্টমার কেয়ারে কল দেওয়ার আগে যেগুলো ডকুমেন্টস আপনার প্রয়োজন হবে সেগুলো হলো।

  • যে এন আইডি কার্ড দিয়ে একাউন্টটি খোলা রয়েছে সেটার কপি লাগবে
  • অথবা এনআইডি কার্ডের নাম্বার প্রয়োজন হতে পারে
  • একাউন্টে বর্তমান কত টাকা ব্যালেন্স আছে
  • শেষ লেনদেন কত দিন আগে করা হয়েছে
  • জন্ম তারিখ কত সেটা জানবে
এ সকল তথ্য যদি আপনার কাছে থাকে তাহলে আপনি কাস্টমার কেয়ারে কল করতে পারেন এবং আপনার সমস্যা কথা বলতে পারেন তাহলে তারা আপনাকে এ সকল তথ্য নেওয়ার মাধ্যমে আপনার রকেট একাউন্টে এক্টিভ করে দিবে এবং আপনাকে নতুন একটি পাসওয়ার্ড দেওয়ার জন্য বলবে তারপরে আপনি নতুন একটি পাসওয়ার্ড দিয়ে রকেট একাউন্ট আবার ব্যবহার করতে পারবেন।

তারপরে যদি কাস্টমার কেয়ারে কল করার মাধ্যমে রকেট একাউন্ট একটিভ করতে না পারেন তাহলে চিন্তার কোন কারণ নেই রকেট একাউন্ট একটিভ করার নিয়ম আরেকটি রয়েছে সেটা হল নিকটস্থ ডাচ-বাংলা ব্যাংকে গিয়ে আপনি আপনার রকেট একাউন্ট একটিভ করে নিতে পারবেন। লেখাটা একটু ডাচ-বাংলা ব্যাংকে গিয়ে রকেট একাউন্ট একটিভ করার জন্য আপনার ভোটার আইডি কার্ড সঙ্গে করে নিয়ে যাবেন। 

এবং উপরের অংশে যেগুলো তথ্য কথা বলা হলো সেগুলো আপনি সবকিছু যদি সঠিকভাবে দিতে পারেন বা তাদেরকে দেখাতে পারেন তাহলে তারা আপনাকে রকেট একাউন্ট একটিভ করে দেবে। আর এই দুটি উপায়ে রকেট একাউন্ট একটিভ করতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন টাকা লেনদেন করতে পারবেন। 

রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম

আপনার যদি একটি রকেট একাউন্ট থাকে এবং আপনি সেটা যদি বন্ধ করতে চান তাহলে প্রথমে আপনাকে আপনার রকেট একাউন্টে থাকা টাকাগুলো যে কোন মাধ্যমে তুলে নিতে হবে বা সরিয়ে ফেলতে হবে এটা আপনি ক্যাশ আউটের মাধ্যমেও করতে পারেন এবং মোবাইল রিচার্জ করার মাধ্যমেও করতে পারেন। আপনি যদি মোবাইল রিচার্জ করেন তাহলে কিছু টাকা থেকেই যাবে আর আপনি যদি ক্যাশ আউট করেন তাহলে সব টাকায় তুলে নিতে পারবেন।

আরো পড়ুনঃ ফেসবুক থেকে আয় ২০২৩ - ফেসবুক থেকে আয় করার উপায় 

তারপর আপনার একাউন্টে যদি কোন টাকা না থাকে তাহলে রকেট একাউন্ট বন্ধ করার জন্য একটু কষ্ট করতে হবে কারণ আপনি ঘরে বসে থেকে রকেট একাউন্ট খুলতে পারলেও ঘরে বসে থেকে রকেট একাউন্ট ডিলেট করতে পারবেন না বন্ধ করতে পারবেন না।আপনি যদি রকেট একাউন্ট বন্ধ করতে চান তাহলে আপনার নিকটস্থ ডাচ-বাংলা ব্যাংকে যেতে হবে এবং কিছু ডকুমেন্ট নিয়ে যেতে হবে যেমন ভোটার আইডি কার্ডের ফটোকপি আপনার পাসপোর্ট সাইজের ছবি। 

জন্ম তারিখ কত রয়েছে সেটা মনে থাকতে হবে পিতা মাতার নাম এ সকল তথ্য নিয়ে রকেট কাস্টমার কেয়ারে যাবেন এবং তাদের বলবেন যে রকেট একাউন্ট বন্ধ করে দিতে তাহলে তারা আপনার ওই সকল তথ্য নিয়ে আপনার রকেট একাউন্ট বন্ধ করে দেবে। 

রকেট কাস্টমার কেয়ার নাম্বার

আপনার যদি একটি রকেট একাউন্ট থাকে তাহলে অনেক সময় বিভিন্ন রকম সমস্যায় পড়তে পারেন আর এ সকল সমস্যার সমাধান করার জন্য রকেট কাস্টমার কেয়ার নাম্বার রয়েছে সেই নাম্বারে আপনি যোগাযোগ করে আপনার যে কোন সমস্যার সমাধান করে নিতে পারবেন অথবা আপনার যদি রকেট সম্পর্কে কোন বিষয়ে জানার থাকে তাহলে সেটাও জেনে নিতে পারবেন। 

রকেট কাস্টমার কেয়ার নাম্বার বা রকেট হেল্পলাইন নাম্বার হল ১৬২১৬ এই নাম্বারটি ২৪ ঘন্টা খোলা থাকে তাই আপনার যখন প্রয়োজন তখন কল দিয়ে রকেট সম্পর্কিত যে কোন বিষয়ে জানতে পারবেন এবং যেকোন সমস্যার সমাধান করে নিতে পারবেন। রকেট সম্পর্কে আরো কোনো বিষয় জানতে চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। 

রকেট একাউন্ট একটিভ করার নিয়মঃ শেষ কথা

রকেট একাউন্ট সুবিধা রকেট একাউন্ট একটিভ করার নিয়ম রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম রকেট কাস্টমার কেয়ার নাম্বার এই সকল বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে। আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন।

তারপরেও যদি এ বিষয়ে আপনাদের আর কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ২৩৩৫৭ 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url