ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় - ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয়

 প্রিয় পাঠিকা আপনি কি জানতে চাচ্ছেন ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায়? তাছাড়াও ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় বেশি? আপনি হয়তো কখনো চিন্তা করে থাকবেন ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এই ব্যাপারটা। তাই আজকের এই পোস্টে থাকছে ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় এবং ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এই বিষয়ে।

পোস্ট সূচিপত্রঃ ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায়

ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায়

ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এই ব্যাপারে জানতে চেয়ে থাকেন কারণ তারা দেখে কোনো মেয়ের সাথে কোনো ছেলে যদি কথা বলতে আসে তাহলে তারা প্রথমেই মেয়েদের বুকের দিকে তাকায়। কিন্তু ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এই প্রশ্ন টা থেকেই গেলো। চলুন তাহলে জেনে নি ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এবং ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় এই সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা যাক। 
ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এবং ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় তার দুটি কারণ হতে পারে। প্রথমত, অনেক ছেলেই আছে যারা এভাবে মেয়েদের বুকের দিকে তাকিয়ে কথা বলে। তারা আসলে কোনো উদ্দেশ্য প্রবণ হয়ে তাকিয়ে থাকে না। কারণ তাদের স্বভাব গত বৈশিষ্ট্যই এটি। দেখা যায় যে তারা কথা বলছে ঠিকই কিন্তু কথার ফাঁকে ফাঁকে বুকের দিকে দেখাচ্ছে। আমরা যেরকম কথার ফাঁকে ফাঁকে আকাশের দিকে বা অন্য কোথাও তাকিয়ে থাকি কিন্তু তারা স্বভাবগত ভাবে বুকের দিকে তাকিয়ে থাকেন কথা বলার সময়। 

ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় তার দ্বিতীয়ত কারণ হলো,  কিছু ছেলেই আছে যারা এগুলো বাজে উদ্দেশ্য নিয়ে করে থাকে।  তারা কথা বলার চেয়ে মেয়েদের বুকের দিকে মনোযোগ দেয় বেশি।  এই ধরনের ছেলেদের শায়েস্তা করা উচিৎ যেন এই ধরনের কাজ দ্বিতীয় বার না করে। ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় কেনই বা তারা মেয়েদের প্রতি দূর্বল হয় তা সব এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন।

ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয়

সৃষ্টিকর্তা মেয়েদের কে এমন সুন্দর গঢ়নে সৃষ্টি করেছে যে মেয়েদের প্রতি ছেলেদের আকর্ষণ একটু বেশিই থাকে। আর মেয়েদের প্রতি ছেলেদের আকর্ষণ থাকাটাই স্বাভাবিক। ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় তার কিছু বিশেষ গুণ মেয়েদের মধ্যে আছে যে কারণে মেয়েদের প্রতি ছেলেরা বেশি আকৃষ্ট হয়।

০১। ধার্মিকতা ও ধর্মীয় অনুভূতিঃ
নারী কতটা ধার্মিক তার চেয়ে সে ধর্মীয় অনুভূতি সম্পর্কে কতটা আস্থাশীল তার ওপর একজন পুরুষের ওই নারীর ওপর ভালোলাগার মাত্রা নির্ভর করে।
০২। সুগন্ধিঃ
মহিলাদের শরীরের মিষ্টি সুগন্ধ পুরুষদের আকৃষ্টতায় নেশা ধরায়। নারীর শরীরে প্রাকৃতিক ভাবে যে গন্ধ থাকে, তা এক ধরনের প্রাকৃতিক অস্ত্র। এটাই পুরুষদেরকে ঘায়েল করার জন্য যথেষ্ট।

০৩। সুন্দর ফিগারঃ
পুরুষ নারীর কোমরের খাঁজ তথা কার্ভ দেখতে পছন্দ করে। নিতম্ব শরীরের সাথে মাননসই হওয়া সৌন্দর্য্যের অন্যতম একটি আনুষঙ্গিকতা।

০৪। পরিপাটি ও সুন্দর পোষাকঃ 
ছেলেরা মেয়েদের পরিপাটি সাজে পছন্দ করে বেশি। প্রকৃতিক সাজে তারা আরো বেশি পছন্দ করে থাকে।

০৫। আত্মবিশ্বাসঃ
পুরুষকে আকৃষ্ট করতে নারীর আত্মবিশ্বাসের বিকল্প নেই। যে নারী তার সৌন্দর্য্য ও ব্যক্তিত্ব নিয়ে আত্মবিশ্বাসী, পুরুষ সেই নারীকে বেশি পছন্দ করে।

ছেলেরা বয়সে বড় মেয়েদের প্রতি কেন আকৃষ্ট হয়

ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এই বিষয়টা শুধু তাদের অভ্যাস নয় বরং আরো মতলব থাকে যার জন্য এটা করে থাকে। তবে অনেক ছেলেই আছে যারা কিনা তাদের বয়সের চেয়ে বড় মেয়েদের প্রতি আকৃষ্ট হয়। ভালোবাসা মানে না কোনো বয়স। স্বাভাবিক ভাবে জীবন সঙ্গী হিসেবে নারী বেছে নেয় বয়স্ক পুরুষ এবং পুরুষরা কম বয়সী নারীদের বেছে নেয়। যৌন আকর্ষণ ছাড়াও ভালোবাসার খাতিরে অনেকেই সঙ্গী হিসেবে বেছে নেয় বয়সী বড় নারীদের।

যেকোনো বয়সী মানুষের প্রতি আবেগ, ভালোবাসা, অনুভূতির নেপথ্যে রয়েছে বেশ কিছু হরমোন। যেমন- আকর্ষণের দায়ী হরমোন হচ্ছে ডোপামীন, সেরেটোনিন, অ্যাড্রেনালিন। আর দীর্ঘ মেয়াদি বন্ধনের ক্ষেত্রে কাজ করে অক্সিটোসিন ও ভেসোপ্রেসিন। ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় তা এবার বোঝা গেলো। কিন্তু ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এ ব্যাপারে আরো কিছু বলা যাক এবং তার সাথে থাকছে ছেলেদের কিছু অভ্যাস নিয়ে কথা।

ছেলেদের যে অভ্যাস মেয়েদের বেশি আকৃষ্ট করে

মেয়েদের মনের ভাষা বোঝা খুবই কঠিন তা আমরা সবাই জানি। কিন্তু একটু মনোযোগী হলে অতোটা কঠিনও নয়। কিন্তু ছেলেদের এমন কিছু অভ্যাস আছে যেগুলো মেয়েদের আকৃষ্ট করে থাকে। এই পোস্টের প্রথমেই আমরা জেনেছি যে, ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায়? তাদের কি এটা অভ্যাস নাকি স্বভাব? এবার মেয়েরা কেন ছেলেদের প্রতি আকৃষ্ট হয় সেই বিষয়ে কিছু তথ্য তুলে ধরা যাক।

০১। প্রতিষ্ঠিত ছেলেঃ
প্রতিষ্ঠিত ছেলেরা দৃষ্টি আকর্ষণ করে মেয়েদের। কারণ কারণ মেয়েরা আর্থিক নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই প্রতিষ্ঠিত ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় প্রথমদিকে থাকে।

০২। স্টাইলিশ ও ফ্যাশনেবলঃ
চেহারা যেমনই হোক না কেন মেয়েরা সব সময় স্টাইলিশ ও ফ্যাশনেবল ছেলেদের প্রতি দূর্বল হয়ে থাকে। মেয়ের এমন ছেলেদের বেশি পছন্দ করে।

০৩। উচ্চতা এবং চুলঃ
খাটো ছেলেদের যেমন মেয়েরা এড়িয়ে চলে তেমনি টাক মাথাওয়ালা ছেলেদের ও মেয়েরা এড়িয়ে। লম্বা ছেলে ও মাথাভর্তি চুল এমন ছেলেরা মেয়েদের মন হরন করে নেয়। মেয়েরা এমন ছেলেদেরকেই জীবন সঙ্গী হিসেবে বেছে নেয়।

০৪।  বাবার মতো যত্নশীল ও দায়িত্ববানঃ
বেশির ভাগ মেয়েরই আইডল বা আদর্শ পুরুষ হলো বাবা। কারণ তারা ছোট বেলা থেকেই বাবার যত্নশীলতা এবং দায়িত্ববোধ দেখে বড় হয়। তাই মেয়েরা স্বভাবগত ভাবে দায়িত্ববান ও যত্নশীল ছেলেদের জীবন সঙ্গী হিসেবে বেছে নেয়।
০৫। এক নারীতে আসক্ত পুরুষঃ
কোনো মেয়েই চায় বা তার সঙ্গীকে অন্য কারো সাথে ভাগ করে নিতে। যে পুরুষ এক নারীতে আসক্ত থাকে সেই পুরুষকেই নারীরা তাদের জীবন সঙ্গী হিসেবে বেছে নেয়।

ছেলেরা কোন ধরনের মেয়ের প্রতি আকৃষ্ট হয়

ছেলেরা কেন মেয়েদের বুকের দিকে তাকায় এবং ছেলেরা কেন মেয়েদের প্রতি আকৃষ্ট হয় এই ব্যাপারে আমরা প্রথমেই কথা বলে নিয়েছি। এবার কিছু মেয়েদের সম্পর্কে বলা যাক। মেয়েদের যে কারণে ছেলেরা বেশি পাগল হয়। রূপ দেখে আকৃষ্ট হওয়া মানুষের সহজাত স্বভাব। তবে সেই আকর্ষণ বেশি দিন থাকে না। আকর্ষণটা যদি থাকে গুণের প্রতি তাহলে তা সহজে নষ্ট হয় না। মেয়েদের সৌন্দর্য্য দেখে ছেলেরা আকৃষ্ট হয়, যুগে যুগে নারীর সৌন্দর্য্য নিয়ে গান কবিতার ও সৃষ্টি হয়েছে। সেটা অস্বীকার করার কোনো উপায় নেই। [23890]

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url