তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন

আপনারা কি তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন ও শুষ্ক ত্বকের জন্য কোন ফাউন্ডেশন ভালো ফাউন্ডেশনের নাম ও দাম সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। তৈলাক্ত ত্বকের জন্য প্রাইমার বা তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম গুলো আজকে আপনাদের দেখাবো। আজকে আমরা আলোচনা করব কোন স্কিনের জন্য কোন ফাউন্ডেশন বা তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কে।
তাহলে চলুন দেরি না করে জেনে নেই, শ্যামলা ত্বকের ফাউন্ডেশন এবং তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কে।

সূচিপত্রঃ তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন

তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন

মেকআপ করতে হলে মুখে ফাউন্ডেশন লাগাতেই হয়। কেননা, ফাউন্ডেশন দিলে মেকাপের বেইজটা ভালোভাবে সেট হয়ে থাকে। কিন্তু তখন অনুযায়ী আমরা অনেকেই ফাউন্ডেশন ব্যবহার করে থাকি না। যার ফলে মুখের ওপরে ফাউন্ডেশন ব্যবহার করার পর মেকআপ ভেসে থাকে। তেলতেলে হয়ে যায় ত্বক। ফাউন্ডেশন ব্যবহার করার পর ও ত্বকের তৈলাক্ততা দেখা দিতে শুরু করে দেয়। এ ধরনের সমস্যা দূর করার জন্য তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন ব্যবহার করা প্রয়োজন। চলুন তাহলে দেখে আসি তৈলাক্ত ত্বকের জন্য কোন ফাউন্ডেশন গুলো ভালো হয়।

নার্স অল ডে লুমিনাস ওয়েটলেস ফাউন্ডেশনঃ নার্সের এই ফাউন্ডেশন টি বিশ্বের বহু বিউটি গুরুর প্রিয় ফাউন্ডেশন এর তালিকা এর মধ্যে রয়েছে। এমনকি ফ্যান বেসের রিভিউ থেকে দেখা যায়, পারফেক্ট জিনিস এবং লম্বা সময় এর জন্য সবচেয়ে ভালো এই ফাউন্ডেশন টি স্যুট করে তৈলাক্ত ত্বকে।টু ফেসড বর্ন দিস ওয়ে ফাউন্ডেশনঃ নিখুঁতভাবে ত্বকের দাগ দূর করতে এবং ন্যাচারাল ফ্ল লেস লুক তৈরি করার জন্য সব সময় প্রথম দিকে থাকবে টু ফেসডের ফাউন্ডেশন। এমনকি ন্যাচারাল ফিনিশ তৈলাক্ত ত্বকের জন্য, ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য এই ফাউন্ডেশন কাজ করে থাকে। টু ফেসড ফাউন্ডেশন টি বেশ লম্বা সময় ধরে খুব সহজেই ব্লেন্ড হয়ে যাওয়া ত্বকে থেকে যায়। ফ্রাগ্রেন্স ফ্রি ফর্মুলাতে এই ফাউন্ডেশন টা তৈরি করা হয়েছে।

ক্লিনিক স্টে ম্যাট অয়েল ফ্রি মেকআপঃ এই ফাউন্ডেশন টা মূলত সবচাইতে লাইট ওয়েট এবং ফ্রাগ্রেন্স ফ্রি ফর্মুলায় তৈরি। বিশেষ করে ত্বকের সারাদিনের তৈলাক্ততাকে দূরে রাখার জন্য ও চমৎকার কভারেজ পাওয়ার জন্য ক্লিনিকের ফাউন্ডেশন টাকে বেছে নিন। এটা শুধুমাত্র তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে নয়, এটা স্পর্শকাতর ত্বকের ক্ষেত্রেও অনুরূপভাবে কাজ করে থাকে এই ফাউন্ডেশন।

তৈলাক্ত ত্বকের জন্য প্রাইমার

তৈলাক্ত ত্বকের অধিকারিনীরা গরমে মেকআপ করতে গেলে প্রমাদ গুনতে শুরু করে থাকেন। তাদের মেকআপ কে দীর্ঘস্থায়ী করার জন্য ও রীতিমতো নাজেহাল হতে হয়। এই সমস্যার সমাধানের জন্য অনেকেই ব্র্যান্ডেড অয়েল ফ্রি সামগ্রী ব্যবহার করার পরেও শেষ রক্ষা আর করতে পারে না। সেজন্য তৈলাক্ত ত্বকের জন্য প্রাইমার থেকে ফাউন্ডেশন সঠিক পদ্ধতিতে মুখে লাগাতে হবে।

বিশেষ করে প্রাইমার লাগাবার সময় বাড়তি সতর্কতা অবলম্বন করার দরকার। যার কারণ আপনার মুখের ওপরে প্রাইমার একটা স্তর তৈরি করে থাকে। প্রাইমার ফ্ললেস মেকআপ পেতে একটা সঠিক বেস তৈরি করে থাকে। সেজন্য ত্বক ওয়েল ফ্রী রাখতে এবং মেকআপ দীর্ঘস্থায়ী করতে মুখে প্রাইমার লাগাবার সময় এ ধরনের টিপস ও ট্রিকস গুলো কাজে লাগাতে পারবেন।

শুষ্ক ত্বকের জন্য কোন ফাউন্ডেশন ভালো

ফাউন্ডেশন বিভিন্ন ধরনের হয়ে থাকে। সেজন্য আমাদের ত্বকের জন্য যে সেই ফাউন্ডেশন ব্যবহার না করে ত্বক অনুযায়ী ব্যবহার করা উচিত। তাই শুষ্ক ত্বকের জন্য কোন ফাউন্ডেশন ভালো সে বিষয়ে আমাদের জানতে হবে। শুষ্ক ত্বকের জন্য আমাদের জেল বেইজড লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করা উচিত। অপরদিকে ফাউন্ডেশন ব্যবহার করতে যারা পছন্দ করে না কিংবা দুপুরে বা সকালে দিতে চাই না, তাদের ক্ষেত্রে বিবি ক্রিম বা টিনটেড ময়েশ্চারাইজার ব্যবহার করাই ভালো হবে।

আরো পড়ুনঃ পিত্তথলি ভালো রাখতে কি করবেন

যদি বাসায় বেবি ক্রিম বা টিনটেড ময়েশ্চারাইজার কোনটাই না থাকে সেক্ষেত্রে আপনি আপনার ত্বকে স্যুট করে এমন ক্রিম এর সাথে সমপরিমাণ ওয়েল যুক্ত ফাউন্ডেশন মিশিয়ে মুখে লাগাতে পারেন। এটাই আপনার ত্বকের জন্য বিবি ক্রিম বা টিনটেড ময়েশ্চারাইজার এর মত কাজ করবে। বিবি ক্রিম কিংবা টিনটেড ময়েশ্চারাইজার আপনার ত্বকে দিবে ন্যাচরাল লুক। যেটা শুষ্ক ত্বকের জন্য মুখে কম অয়েল উৎপাদিত হয়ে থাকে, তাই অবশ্যই আপনার ফাউন্ডেশন টা অয়েল বেইজড এর হতে হবে।

তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম

বিভিন্ন ধরনের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম এখন বাজারে পাওয়া যায়। তবে মেয়েদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম কোনটা সেটা জেনে থাকলে ব্যবহার করার ক্ষেত্রে সুবিধা হয়ে থাকে। তাই তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম গুলো কয়েকটা দেয়া হলো-

হিমালয়ের ডে ক্রিমঃ তৈলাক্ত ত্বকের জন্য এই ক্রিমটা খুব উপকারী। স্কিনের তৈলাক্ত ভাব দূর করবার জন্য ব্যবহার করলে ত্বকের তৈলাক্ত ভাব টা একেবারেই দূর হয়ে যায়। দিনের শুরুতে এটা সাধারণত ব্যবহার করা হয়ে থাকে। আবার দুপুরে গোসল করার পর দিনের মাঝামাঝিকে এই ক্রিমটা ব্যবহার করা যেতে পারে।

লোটাস হারবাল হোয়াইট গ্লো জেল ক্রিমঃ লোটাস হারবাল হোয়াইট গ্লো জেল ক্রিম টা মেয়েদের ত্বকের জন্য অনেক বেশি ব্যবহৃত হয়ে থাকে। লোটাস কোম্পানি বিউটি প্রোডাক্ট হারবাল উপাদান দিয়ে তৈরি হওয়ায় দামটা একটু বেশি। সেজন্য ভালোভাবেই ত্বকের তৈলাক্ত ভাব দূর করে এবং এই ক্রিমে কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নাই।

ল্যাকমি পারফেক্ট রেডিয়েন্স ক্রিমঃ মেয়েদের ত্বকের জন্য ল্যাকমি পারফেক্ট রেডিয়েন্স ক্রিম হচ্ছে একটা অন্যতম ক্রিম। অনেক উন্নত মানের প্রোডাক্টগুলোর মধ্যে ল্যাকমি বিউটি প্রোডাক্ট একটা। ল্যাকমি পারফেক্ট রেডিয়েন্স ক্রিম বিদেশি পণ্য হবার কারণে ত্বকের ক্ষতিকারক কোন ধরনের উপাদান এর মধ্যে থাকে না। যেটা ত্বকের তৈলাক্ত ভাব দূর করার জন্য সহায়তা করে থাকে।

শ্যামলা ত্বকের ফাউন্ডেশন

ফাউন্ডেশন কেনার সময় ভালো করে দেখে নিতে হবে যে, এটা আপনার শ্যামলা ত্বকের সাথে মানানসই কিনা। তেমন হলে হালকা করে দোকানে হাতে লাগিয়ে দেখবেন ফাউন্ডেশন টা আপনার স্কিন কমপ্লেকশনের সাথে যায় কিনা। এছাড়াও দোকানের বাইরে সূর্যের আলোতে আপনার ফাউন্ডেশন টি মানাচ্ছে কিনা সেটা দেখে নিবেন।

আমাদের মুখের ত্বকের সব জায়গা যেহেতু সমান নয় তাই আমাদের মুখে কখনোই একটা শেডের ফাউন্ডেশন ব্যবহার করা উচিত না। সেজন্য আপনার নাকের দুই পাশের জন্য লাগবে আলাদা ফাউন্ডেশন, থুতনির জন্য আলাদা ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। এতে করে ত্বকের জন্য আলাদা একটা ঝলমলে আভা আসবে।

ভালো ফাউন্ডেশনের নাম ও দাম | কোন স্কিনের জন্য কোন ফাউন্ডেশন

মেকআপ ও সৌন্দর্যায়নের ক্ষেত্রে একটা শীর্ষ স্তরের আইটেম হয়ে উঠেছে ফাউন্ডেশন। পার্টিতে গেলে সাধারণত আমরা ফাউন্ডেশন ব্যবহার করে থাকি। সেক্ষেত্রে নিজের গায়ের রং অনুসারে আমাদের ফাউন্ডেশন নির্বাচন করা উচিত। কোন স্ক্রিনের জন্য কোন ফাউন্ডেশন দরকার সেটা ভালোভাবে বুঝতে হবে। আলাদা আলাদা ত্বকের জন্য আলাদা আলাদা ফাউন্ডেশন ব্যবহার করা উচিত।

তাই আজকে আমি কিছু ভালো ফাউন্ডেশন এর নাম ও দাম নিয়ে আপনাদের সামনে তুলে ধরেছি। আপনারা আপনাদের ত্বক অনুযায়ী ফাউন্ডেশন যাচাই করে নিবেন। চলুন তাহলে দেখে নিই ভালো ফাউন্ডেশনের নাম ও দাম গুলো-

  • মেবেলাইন ফিট মি ম্যাট ও পোরলেস ও ফাউন্ডেশন এর দাম ৮৪৯ টাকা।
  • লরিয়াল ফাউন্ডেশন এর দাম হচ্ছে ৪৫০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত।
  • মেবেলাইন সুপারস্টে ফুল কভারেজ ফাউন্ডেশন এর দাম ৮৯০ টাকা।
  • ওয়েট এন্ড ওয়াইল্ড ফটো ফোকাস ফাউন্ডেশন এর দাম ৫৪৯ টাকা।
  • ল্যানবাম ব্র্যান্ডের ফাউন্ডেশন এর দাম ২৫০ টাকা থেকে শুরু করে ৯০০ টাকা পর্যন্ত।
এছাড়াও আরও বিভিন্ন ধরনের ফাউন্ডেশন রয়েছে। উক্ত ফাউন্ডেশন গুলোর দাম বাজার অনুযায়ী কমবেশি হতে পারে।

শেষ কথাঃ তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন

তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোষ্টটি পড়ুন। তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কে যদি সবার আগে জানতে চান তাহলে আমাদের সাথেই থাকুন। তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কিত পোস্টটি পড়ে আপনার ত্বক সম্পর্কে আশা করি ভালো একটা ধারণা পাবেন। এখন ফাউন্ডেশন ব্যবহারে সতর্কতা অবলম্বন করবেন।

আজ আর নয়, তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই তৈলাক্ত ত্বকের জন্য ভালো ফাউন্ডেশন সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url